ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জামাইকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দিলেন অস্ট্রেলিয়ার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
জামাইকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দিলেন অস্ট্রেলিয়ার কোচ

প্লে-অফে পেরুর সঙ্গে রোমাঞ্চকর লড়াই শেষে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। কাতারের টুর্নামেন্টের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে তারা।

যেখানে নিজের মেয়ের জামাই ও দলের অন্যতম অভিজ্ঞ ডিফেন্ডার ট্রেন্ট সেইন্সবুরিকে বাদ দিয়েছেন কোচ গ্রাহাম আর্নোল্ড।  

কাতারের ক্লাব আল ওকরাহাতে খেলা এই ফুটবলারকে বাদ দেওয়া কিছুটা বিস্ময়করই বটে। এখন অবধি দেশের হয়ে ৫৮ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। কিন্তু শেষ অবধি নিজের শ্বশুড়ই বাদ দিয়ে দিলেন সেইন্সবুরিকে।  

এবার নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপে শেষ ষোলোতে খেলা ছিল তাদের ইতিহাসের সেরা সাফল্য। যদিও গত দুই আসরে কোন ম্যাচ জিততে পারেনি তারা।  

এবার ভালো কিছুর প্রত্যাশা থাকবে অস্ট্রেলিয়ার। গ্রুপ ডি-তে তাদের প্রতিপক্ষ অবশ্য বেশ কঠিন। এই গ্রুপে সকারুসদের সঙ্গে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স, ডেনমার্ক ও তিউনিশিয়া।

কাতার বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড :

গোলরক্ষক- ম্যাথু রায়ান (এফসি কোপেনহেগেন), অ্যান্ড্রু রেডমাইন (সিডনি এফসি), ড্যানি ভুকোভিচ (সেন্ট্রাল কোস্ট মেরিনার্স)

ডিফেন্ডার- মিলোস ডিজেনেক (কলম্বাস ক্রু) নাথানিয়াল অ্যাটকিনসন (হার্টস), জোয়েল কিং (ওবি) ফ্রান কারাসিক (ব্রেসিয়া), বেইলি রাইট (সান্ডারল্যান্ড), হ্যারি সাউটার (স্টোক) কাই রোওলেস (হার্টস), আজিজ বেহিছ (ডান্ডি ইউনাইটেড), টমাস ডেং (আলবিরেক্স নিগাটা)

মিডফিল্ডার- হারুন মৌ (সেল্টিক), ক্রেগ গুডউইন (অ্যাডিলেড ইউনাইটেড), জ্যাকসন আরভিন (সেন্ট পাওলি), ক্যামেরন ডেভলিন (হার্টস), রিলি ম্যাকগ্রি (মিডলসব্রো), আজদিন হরিস্টিক  (এনরিক ফ্রাঙ্কফুর্ট), কিয়ানু ব্যাকাস (সেন্ট মিরেন)

ফরোয়ার্ড- ম্যাথু লেকি (মেলবোর্ন সিটি), মার্টিন বয়েল (হাইবারনিয়ান), জেমি ম্যাক্লারেন (মেলবোর্ন সিটি), ক্রেগ গুডউইন (অ্যাডিলেড ইউনাইটেড), মিচেল ডিউক (ফাজিয়ানো ওকায়ামা), জেসন কামিংস (সেন্ট্রাল কোস্ট মেরিনার্স), গড়ং কুওল (সেন্ট্রাল কোস্ট মেরিনার্স), আওয়ার মাবিল (কাদিজ)

বাংলাদেশ সময় : ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।