ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

মফস্বল শহরে চিকিৎসকদের আসতে বাধ্য করব: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
মফস্বল শহরে চিকিৎসকদের আসতে বাধ্য করব: স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর: মফস্বল শহরে চিকিৎসকদের আসতে বাধ্য করা হবে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, অধিকাংশ জায়গায় মেয়েরা কাজ করে তাদের নিরাপত্তা প্রয়োজন, ভালো বাসস্থান প্রয়োজন। আমি যদি চিকিৎসকদের বাসস্থান ঠিকভাবে দিতে পারি, নিরাপত্তা দিতে পারি।

তাহলে তারা মফস্বল শহরে আসবে, আমি আসতে বাধ্য করব।  

শনিবার (১৩ জুলাই) দুপুরে জেলার বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

ডা. সামন্ত লাল সেন বলেন, বাংলাদেশের সব জায়গায় চিকিৎসা সংকট আছে। হাসপাতালগুলোতে চিকিৎসক সংকট কাটানোর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এ সংকট কাটানোর জন্য আরও নতুন করে কিছু চিকিৎসক নেওয়ার প্রক্রিয়া চলছে। আশা করি সংকট কাটিয়ে উঠতে পারব।  

তিনি আরও বলেন, আমি সারাদেশ ঘুরে বেড়াচ্ছি আমার একটি আইডিয়া হচ্ছে কোথায় কি প্রয়োজন। তারপরে ঢাকায় গিয়ে আমি সেটি সমাধান করার চেষ্টা করব। কমিউনিটি ক্লিনিক একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমি এটার ওপর জোর দেওয়ার চেষ্টা করছি, কারণ আমি যদি কমিউনিটি ক্লিনিককে স্বাবলম্বী করতে পারি তাহলে উপজেলা, জেলা সব জায়গায় ভালো চিকিৎসা দেওয়া সম্ভব হবে।  

পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল বাশার মো. খোরশেদ আলম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. জাকারিয়া, দিনাজপুর সিভিল সার্জন ডাক্তার বোরহান-উল ইসলাম সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।