ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ফরমালিনযুক্ত আম খেয়ে কমলনগরে ৩ শিশু অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ২০, ২০১৪
ফরমালিনযুক্ত আম খেয়ে কমলনগরে ৩ শিশু অসুস্থ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে ফরমালিনযুক্ত আম খেয়ে একই পরিবারের তিন শিশু অসুস্থ হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার চর ফলকন ইউনিয়নের নূরী পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।



অসুস্থরা হলো- নূরীপাড়া গ্রামের নুরুজ্জামানের ছেলে শুভ (৪), আকাশ (৯) ও মেয়ে সুরমা আক্তার (১৩)। অসুস্থদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অসুস্থ সন্তানদের বাবা নুরুজ্জামান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রাতে হাজিরহাট বাজার থেকে আম কিনে বাড়ি নেন তিনি। ওই আম খেয়ে তার ছেলে-মেয়েরা অসুস্থ হয়ে পড়েছে।

শিশুদের মা মারজাহান বেগম বাংলানিউজকে বলেন, রাতে আম খাওয়ার পর আকাশ দুর্বল হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। এছাড়াও শুভ ও সুরমা ডায়রিয়া আক্রান্ত হয়।
শিশুদের মা-বাবা ওই ফরমালিনযুক্ত আম না খাওয়ায় তারা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম মঞ্জু বাংলানিউজকে জানান, অতিরিক্ত ফরমালিনযুক্ত আম বা অন্যকোনো ফল খেলে তাৎক্ষণিক বমি, পাতলা পায়খানা হতে পারে এবং দুর্বল হয়ে জ্ঞান হরানোর আশঙ্কা থাকে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবদুল আওয়াল বাংলানিউজকে জানান, ফরমালিনযুক্ত আম খেয়ে শিশুরা অসুস্থ হওয়ার বিষয়টি কেউ জানাননি। তবে, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাছ থেকে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরও বলেন, কমলনগরকে ফরমালিনমুক্ত রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ২০, ২০১৪   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।