ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

প্রজ্ঞা সাংবাদিকতা পুরস্কার

তামাক নিয়ন্ত্রণ বিষয়ে প্রতিবেদন আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৫
তামাক নিয়ন্ত্রণ বিষয়ে প্রতিবেদন আহ্বান

ঢাকা: ‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার-২০১৫’র জন্য তামাক নিয়ন্ত্রণ বিষয়ে সাংবাদিকদের কাছ থেকে প্রতিবেদন আহ্বান করা হয়েছে।
 
ব্লুমবার্গ ফিলানথ্রপিজ ও ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস এর সহায়তায় প্রজ্ঞা প্রতিবছর এ পুরস্কার দিয়ে আসছে।


 
প্রিন্ট বা অনলাইন বিভাগে ৩টি (বাংলা, ইংরেজি ও স্থানীয় পত্রিকা) ও ব্রডকাস্ট (টিভি বা রেডিও) বিভাগে ২টিসহ মোট ৫টি পুরস্কার দেওয়া হবে।
 
প্রজ্ঞা সূত্র জানায়, তামাক বিষয়ে ২০১৪ সালের ০১ মে থেকে ২০১৫ সালের ৩০ এপ্রিলের মধ্যে প্রকাশিত প্রতিবেদন জমা দিতে হবে।
 
ব্রডকাস্ট মিডিয়ার ক্ষেত্রে প্রতিবেদন প্রচারের তারিখ অনুযায়ী প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র নিয়ে প্রতিবেদনের সঙ্গে জমা দিতে হবে।
 
একজন অংশগ্রহণকারী একটি বিভাগে একটি প্রতিবেদন জমা দিতে পারবেন। একই বিষয়ে প্রকাশিত ধারাবাহিক প্রতিবেদন একক প্রতিবেদন হিসেবে বিবেচিত হবে।
 
প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রকাশিত প্রতিবেদনসহ এক কপি মূলপত্রিকা ও ব্রডকাস্ট মিডিয়ায় প্রচারিত প্রতিবেদনটির একটি সিডি বা ডিভিডি জমা দিতে হবে।
 
সংবাদ সংস্থা বা অনলাইন সংবাদ মাধ্যমের ক্ষেত্রে প্রতিবেদনটি প্রতিষ্ঠান প্রধান থেকে সত্যায়িত হতে হবে।
 
বাংলাদেশের যেকোনো অঞ্চলের দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদ মাধ্যম ও ব্রডকাস্ট মিডিয়ায় কর্মরত সব সাংবাদিক এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।
 
এছাড়াও প্রজ্ঞা মিডিয়া মনিটরিং ইউনিট থেকে কিছু মানসম্মত প্রতিবেদন প্রাথমিকভাবে বাছাই করে, সংশ্লিষ্ট প্রতিবেদকের লিখিত সম্মতি সাপেক্ষে প্রতিযোগিতার জন্য জুরি বোর্ডে উপস্থাপন করা হবে।
 
বিজয়ীদের প্রত্যেককে পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননা দেওয়া হবে।
 
প্রতিবেদন আগামি ০৭ মে’র মধ্যে প্রজ্ঞা, বাড়ি-৬ (চতুর্থ তলা), মেইন রোড-৩, ব্লক-এ, সেকশন-১১, মিরপুর, ঢাকা-১২১৬ ঠিকানায় পৌঁছাতে হবে।
 
বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৫
আরইউ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।