ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

অজ্ঞাতরোগে ক্লিনিকের চিকিৎসকসহ অসুস্থ ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
অজ্ঞাতরোগে ক্লিনিকের চিকিৎসকসহ অসুস্থ ৯

মানিকগঞ্জ: অজ্ঞাতরোগে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার গ্রিন লাইফ হসপিটাল অ্যান্ড ল্যাবের এক চিকিৎসক, নার্সসহ ৯ কর্মচারী অসুস্থ হয়ে পড়েছেন।

শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

পরে তাদের মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরা হলেন- গ্রিন লাইফ ক্লিনিকের চিকিৎসক প্রফেসর মোতালেব চৌধুরী, দুলালী বেগম (৪০), রাজিয়া বেগম (৪৬), সুমী আক্তার (২৬), জাকিয়া (২৬), মরজিনা (৪৮), মনোয়ারা বেগম (৪০), হেলেনা (৩০)ও সুজন (৩০)।

গ্রিন লাইফের ব্যবস্থাপনা পরিচালক নূরুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুর ১২টার দিকে হঠাৎ করে তারা একে একে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। শত্রুতা করে কেউ বিষাক্ত কোনো স্প্রে করার কারণেই এ ঘটনা ঘটতে পারে।

মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন সুজন জানান, কাজ করতে করতে হঠাৎ তার মাথা ঘোরায় ও ব্যথা শুরু হয়। এক পর্যায়ে সহ্য করতে না পেরে তিনি পড়ে যান। এরপর তার আর কিছু মনে নেই।

গ্রিন লাইফে দায়িত্বরত চিকিৎসক গ্যাস্ট্রো এন্টারলোজি বিশেষজ্ঞ ডা. প্রফেসর মোতালেব চৌধুরী একই বর্ণনা দিয়ে বলেন কিছু একটা স্প্রে করার কারণেই এ ঘটনা ঘটেছে।

মানিকগঞ্জ সদর হাসপাতালের ইমারজেন্সির চিকিৎসক মহম্মদ ফরহাদ বিন সিদ্দিকি বাংলানিউজকে বলেন, নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে, তার ধারণা কিছু একটা স্প্রে করার কারণেই এমনটা হয়েছে। গ্রিন লাইফের অপারেশন থিয়েটার থেকে অজ্ঞান করার রাসায়নিক দ্রব্য থেকেও এমন হতে পারে।

মানিকগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার (এসআই) উপ-পরিদর্শক আব্দুস সালাম জানান, ক্লিনিকটিতে স্বাভাবিকভাবে বাতাস চলাচল করতে পারে না। এ কারণে টয়টেলের গ্যাস থেকে এমনটি হতে পারে। আবার কিছু একটা স্প্রে করার জন্যও এটি হতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।