ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর আহ্বান

ঢাকা: মানসিক স্বাস্থ্য চিকিৎসার জন্য স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর আহ্বান জানিয়েছেন বক্তারা।

শনিবার (১০ অক্টোবর) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত মানববন্ধনে যৌথভাবে এ আহ্বান জানান বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলোজি সোসাইটি, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়।



মানববন্ধনে বলা হয়, স্বাস্থ্য বাজেটে এ চিকিৎসার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে শূন্য দশমিক শূন্য শূন্য ৫ শতাংশ। যা আগের বাজেটের চেয়ে কম।

অথচ বর্তমানে দেশে ১৮ বছরের নিচের শিশুদের মধ্যে শতকরা ১৮ দশমিক ৪ জন মানসিক সমস্যায় ভুগছে। আর ১৮ বছরের উপরে প্রাপ্ত বয়স পর্যন্ত জনগণের ১৬ শতাংশ কোনো না কোনো মানসিক সমস্যা বা রোগে ভুগছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুর রহমান,বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলোজি সোসাইটির সভাপতি চিকিৎসা মনোবিজ্ঞানি কামাল উদ্দিন আহমেদ চৌধরী, অ্যাসোসিয়েট প্রফেসর জহির উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ড. ফার‍াহ দিবা,সহকারী ক্লিনিক্যাল সাইকোলজিস্ট মেজবাউল হক।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা,অক্টোবর ১০, ২০১৫
এসজেএ/এসএমএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।