ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বিশ্ব হাত ধোয়া দিবস

ডর্প ও সেভলনের আয়োজনে কর্মসূচি পালন

ডেস্ক নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
ডর্প ও সেভলনের আয়োজনে কর্মসূচি পালন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘স্বাস্থ্য পরিচর্যায় হাত বাড়াই’ এই স্লোগান নিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পোওর (ডর্প) ও এসিআই গ্রুপের সেভলনের আয়োজনে স্কুলের ছাত্র-ছাত্রীদের সঠিক নিয়মে হাত ধোয়ার ছয়টি কৌশল শেখানো হয়েছে।



শনিবার (১৭ অক্টোবর) দিনব্যাপী রাজধানীর শেওড়াপাড়ায় ডর্পের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ (শাখা-৩) এর ছাত্র-ছাত্রীদের মধ্যে এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। কর্মসূচিতে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।   

বিশ্ব হাত ধোয়া দিবস কর্মসূচিতে অংশগ্রহণ করেন ডর্পের ম্যানেজার এইচআরটি অ্যান্ড এডমিন মো. হায়দার আলী খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সিনিয়র সোস্যাল ডেভেলপমেন্ট অফিসার লুৎফর রহমান, ডর্প গবেষক মোহাম্মদ যোবায়ের হাসান, স্বাস্থ্যগ্রাম: ওয়াশ পরিবীক্ষণ প্রেক্ষিত প্রকল্পের কো-অর্ডিনেটর মো. আমীর খসরু, মো. দিদার উদ্দিন, স্প্রিং কর্মসূচির কামরুন নাহার মিথুন ও মিডিয়া ম্যানেজার আ হ ম ফয়সল প্রমুখ।  

একইভাবে দিবস উপলক্ষে ডর্প ও সেভলনের আয়োজনে সিরাজগঞ্জ সদর, ভূঁয়াপুর (টাঙ্গাইল), কুলিয়ারচর (কিশোরগঞ্জ), বরগুনা সদর, রামগতি (লক্ষ্মীপুর) ও ফকিরহাট (বাগেরহাট) উপজেলার বিভিন্ন স্কুলে দিবসটি পালন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।