ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

সরকার স্বাস্থ্য খাতের উন্নয়নে ব্যাপক কাজ করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
সরকার স্বাস্থ্য খাতের উন্নয়নে ব্যাপক কাজ করছে মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেছেন, এ সরকার ক্ষমতায় আসার পর থেকে স্বাস্থ্য খাতের উন্নয়নে ব্যাপক কাজ করছে। গত তিন মাসে ১০ হাজার চিকিৎসক নিয়োগ পেয়েছেন।

হাসপাতালে চিকিৎসক ও নার্স সংকটের সমাধান করা হবে বলেও জানান তিনি।  

শনিবার (২৫ জুলাই) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল পরিদর্শন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের পর গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন তিনি।  

এ সময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, উপ-পরিচালক ডা. মো. হেলাল উদ্দিন ও কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. হিবরুল বারীসহ প্রমুখ।  
তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘরের বাইরে ও অফিস-আদালতে মাস্ক পরা বাধ্যতামূলক করে মন্ত্রণালয় থেকে পরিপত্র জারি করা হয়েছে। মাস্ক পরা নিশ্চিত করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে টাস্কফোর্স গঠন করা হয়েছে। মাঠপর্যায়ে জেলা প্রশাসন ও পুলিশ এ ব্যাপারে কঠোর ভূমিকা পালন করবে।  
এসময় মাস্ক না পরার কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজের স্ত্রীর মৃত্যুর বিষয়টি উল্লেখ করেন তিনি।

এদিকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের পক্ষ থেকে জেলার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে মানুষ স্বাস্থ্যসেবা নিতে গিয়ে যেন হয়রানির শিকার না হন সেই বিষয়টি নিশ্চিত করতে জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানা যায়।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।