ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনারোগীর জন্য ঢামেক হাসপাতালের আন্ডারগ্রাউন্ড প্রস্তুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
করোনারোগীর জন্য ঢামেক হাসপাতালের আন্ডারগ্রাউন্ড প্রস্তুত ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন।

ঢাকা: ‘করোনারোগীর সংখ্যা বাড়লে তাদের ভর্তি রেখে চিকিৎসাসেবার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরিবিভাগের আন্ডারগ্রাউন্ড প্রস্তুত করা হয়েছে। এতে করে যদি রোগীর সংখ্যা আরও বাড়ে হলেও তাদের চিকিৎসা দেওয়া হবে।

’ রোববার (২৬ জুলাই) দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন তার অফিস কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, আমাদের হাসপাতালটি দেশের সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী চিকিৎসাসেবা প্রতিষ্ঠান। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসহায় দরিদ্র রোগী এখানে চিকিৎসা নিতে আসেন। এখানে ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেওয়া হয়। ইতোমধ্যে বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগ ও ডিএমসিএইচ-২ করোনারোগীদের চিকিৎসা চলছে।

পরিচালক বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী কোভিড-১৯ পরিস্থিতিতে বৃহত্তর প্রস্তুতি হিসেবে ঢামেক হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের বেইজমেন্টে স্থাপিত কেমিক্যাল, বায়োলজিক্যাল রেডিওটিও অ্যান্ড নিউক্লেয়ার (সিবিআরএন) ও মাস ক্যাসুয়ালটি ম্যানেজমেন্ট সেন্টারটিও কোভিডরোগীর জন্য প্রস্তুত করা হয়েছে।

তিনি আরও বলেন, নন কোভিড-১৯ মেডিসিন রোগীদের জন্য বিশেষ ওয়ার্ড ঈদের আগে চালু করা হচ্ছে। এতে করে ওই রোগীরা প্রয়োজনীয় জরুরি সেবা পাবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এজেএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।