ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা পেলো বিএসএমএমইউ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা পেলো বিএসএমএমইউ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন দিয়েছে প্রিমিয়ার সিমেন্ট।  

রোববার (২৬ জুলাই) দুপুর ১২টায় বিএসএমএমইউ’র ডা. মিল্টন হলে ৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দেশের এই দুর্যোগময় মুহূর্তে করপোরেট প্রতিষ্ঠানগুলো যদি এগিয়ে আসে তাহলে সবাই মিলে এই ভাইরাসটিকে মোকাবিলা সম্ভব হবে।  

এসময় তিনি ৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন দেওয়ার জন্য প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডকে বিশেষভাবে ধন্যবাদ জানান।  

প্রিমিয়ার সিমেন্টের সিইও তারিক কামাল বলেন, করোনা ভাইরাস আক্রান্ত রোগীর জন্য অত্যাবশ্যকীয় এই যন্ত্রটির চাহিদা ভাইরাসের প্রাদুর্ভারের পর বহুগুণে বেড়েছে। এখনো রোগীর সংখ্যা ক্রমবর্ধমান। কিন্তু প্রয়োজনের তুলনায় হাসপাতাল, শয্যা সংখ্যা ও আইসিইউ সুবিধা অপ্রতুল্য। এ কারণে এ ধরনের কাজে প্রিমিয়াম সিমেন্ট লিমিটেড এগিয়ে এসেছে।  

এসময় আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, প্রিমিয়ার সিমেন্টের ডিজিএম (মার্কেটিং) ফেরদৌস আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।