ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল

ঢাকা: চট্টগ্রামের হাটহাজারিতে ‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩ থেকে ৪ মাসের মধ্যে এ হাসপাতালের উদ্বোধন করা হবে বলে গণস্বাস্থ্য কর্তৃপক্ষ পক্ষ থেকে আশা প্রকাশ করা হচ্ছে।

  

মঙ্গলবার (১৮ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জুলাই মাসে চট্টগ্রামের আলহাজ সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাসপাতাল এবং হাসপাতালের জন্য জমি ও বিল্ডিং দলিলমূলে দান করেন। গণস্বাস্থ্যে গরিবের হাসপাতাল দানে এবং গ্রহণে সার্বিক সহযোগিতা করেন বিশিষ্ট ব্যবসায়ী ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু। মঙ্গলবার চট্টগ্রামে ‘গণস্বাস্থ্যে গরিবের হাসপাতালের দাতা আলহাজ সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফের চট্টগ্রাম শহরের লালখান বাজারের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন গণস্বাস্থ্য কর্তৃপক্ষ।   

এ সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্যের ট্রাষ্টি এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সন্ধ্যা রায়, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, হাসপাতালের দলিল সম্পাদনে আইনজীবী সুপ্রিম কোর্ট ও চট্টগ্রাম জর্জ কোটের সিনিয়র অ্যাডভোকেট আবুল কাশেম, গণস্বাস্থ্য কেন্দ্রের গ্রুপ ফাইনান্স ডিরেক্টর মীর নকীব, ফার্মাসিউটিক্যালসের এ জি এম (বিপনন) মো. নাজমুল হক, গণস্বাস্থের প্রকৌশলী লিটন কুমার দাস।  

অপরদিকে এ সময় আরও উপস্থিত ছিলেন হাসপাতাল দাতার স্ত্রী কামরুন্নাহার, কন্যা ডা. সুলতানা রৌশন নূরী, পূত্র জাকির উল্লাহ্, স্থানীয় সমাজকর্মী এস এম রেজাউল করীম প্রমুখ।   

দাতা আলহাজ সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ ২০১৪ সালে এলাকার দরিদ্র ও অসহায় মানুষের সুলভ মূল্যে চিকিৎসাসেবার জন্য ১৩ শতক জমির ওপর ৯৫৭৬ স্কোয়ার ফিটের তেতলা ‘গরিবের হাসপাতাল প্রতিষ্ঠা করেন। ওই হাসপাতালে সাধারণ চিকিৎসা দেওয়া হতো।  

গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ আগামীতে এ হাসপাতালে ১৭টি কিডনি ডায়ালাইসিস বেড (তিন শিপ্টে) ৫১ জনকে স্বল্প মূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা করা হবে। জেনারেল চিকিৎসার জন্য ৯টি বেড এবং দুইটি বেডের আইসিইউসহ ইমারজেন্সি ও উন্নতমানের অপারেশন থিয়েটার স্থাপনের ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়াও হাসপাতালে লিফট সংযুক্ত করা হবে। ইতোমধ্যেই হাসপাতালের উন্নয়ন কাজ শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।