ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ২১৩১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ২১৩১

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ২০৬ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৩১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ আট হাজার ৯২৫ জনে।

শনিবার (২৯ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৪৩৮টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৬৮৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, বরিশাল বিভাগে পাঁচ জন, সিলেট ও রংপুর বিভাগে তিন জন করে ছয় জন, খুলনা বিভাগে এক জন রয়েছেন। ৩২ জনই হাসপাতালেই মারা গেছেন। মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন বয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৬৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৮০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭০ হাজার ৪৩০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫০ হাজার ৬১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৩৬৯ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।