ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

রোববার থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে করোনা পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
রোববার থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে করোনা পরীক্ষা ...

ঢাকা: করোনা পরীক্ষার জন্য গণস্বাস্থ্য নগর হাসপাতালে অত্যাধুনিক মলিকিউলার ডায়াগনস্টিক ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে। রোববার (৩০ আগস্ট) থেকে হাসপাতালটিতে আরটিপিসিআর পরীক্ষা করা হবে।

শনিবার (২৯ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বাংলানিউজকে তিনি বলেন, আমরা বর্তমানে প্রতিদিন ২০০টি নমুনা পরীক্ষা করব। পরে প্রয়োজন অনুযায়ী টেস্টের পরিমাণ বাড়ানো হবে। সকাল ১১টার মধ্যে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নমুনা জমা দিলে আমরা সর্বোচ্চ ৮ ঘণ্টায় টেস্টের রেজাল্ট দিয়ে দেব।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়, কোভিড-১৯ আরটিপিসিআর টেস্ট ফি ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। তবে যাদের গণস্বাস্থ্য হাসপাতালে স্বাস্থ্য বিমা করা আছে তাদের করোনা টেস্টের জন্য দুই থেকে আড়াই হাজার টাকা দিতে হবে।

শনিবার (২৯ আগষ্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং দেশের অন্যতম মাইক্রোবায়োলজিস্ট অধ্যাপক ডা. নজরুল ইসলাম ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে অত্যাধুনিক মলিকিউলার ল্যাবরেটারিটির উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।