ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

নোয়াখালীতে কিডনি ডায়ালাইসিস-নেফ্রোলজি বিভাগ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
নোয়াখালীতে কিডনি ডায়ালাইসিস-নেফ্রোলজি বিভাগ উদ্বোধন উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীতে কিডনি রোগে আক্রান্ত রোগীদের ডায়ালাইসিস সেবা দেওয়ার লক্ষ্যে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ হাসপাতালের কিডনি বিভাগের তত্ত্বাবধানে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স ও নেফ্রোলজি বিভাগের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী এবং সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন এ কমপ্লেক্সের উদ্বোধন করেন।

আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের কিডনি বিভাগের প্রধান, ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা, নোয়াখালী জেলা স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, কিডনি ডায়ালাইসিস ইউনিটের সঙ্গে ১৬ শয্যাবিশিষ্ট শীততাপ নিয়ন্ত্রিত মডেল কিডনি ওয়ার্ড, হেপাটাইটিস বি ও সি পজিটিভ রোগীদের জন্য ডেডিকেড ডায়ালাইসিস ইউনিট, অত্যাধুনিক প্যাথলজিক্যাল ল্যাব, মিনি ওটি, কিডনি রোগীদের স্পেশাল কেয়ার ইউনিট সংযোজন করে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে রূপান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।