ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ব্রিক-এন্ড-ক্লিক মডেলে স্বাস্থ্যসেবায় বড় বিনিয়োগ পেলো প্রাভা হেলথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
ব্রিক-এন্ড-ক্লিক মডেলে স্বাস্থ্যসেবায় বড় বিনিয়োগ পেলো প্রাভা হেলথ ব্রিক-এন্ড-ক্লিক মডেলে স্বাস্থ্যসেবায় বড় বিনিয়োগ পেলো প্রাভা হেলথ।

ঢাকা: ডিজিটাল স্বাস্থ্যসেবায় উদ্ভাবনী ব্রিক এন্ড ক্লিক মডেলের পরিধি বাড়ানোর সিরিজে প্রাইম রাউন্ডের সফল সমাপ্তির ঘোষণা দিয়েছে প্রাভা হেলথ। বিনিয়োগের মোট পরিমাণ ১০ দশমিক ছয় লাখ মার্কিন ডলার।

মঙ্গলবার (৯ মার্চ) প্রাভা হেলথ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিনিয়োগ ব্যবস্থাপনায় বেশ কয়েকজন দেশি বিদেশি বিনিয়োগকারীর নাম জানানো হয়।

যাদের মধ্যে রয়েছেন কেকেআর গ্লোবাল ইন্সটিটিউটের চেয়ারম্যান ডেভিভ এইচ প্যাট্রিয়াস, ওয়েলভিলের প্রতিষ্ঠাতা ইস্টার ডাইসন, সিঙ্গাপুরের এসটার ডিজিটাল হেলথ কেয়ারের উপদেষ্টা জিরেমি লিম, এসবিকে টেক ভেঞ্চারের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবীর, ইয়োরা হেলথের প্রধান নির্বাহী ড. রুশিকা ফার্দান্দোপুল্লে এবং ওয়াক স্ট্রিট হেলথের সহ-প্রতিষ্ঠাতা জিওফ প্রাইস।

বিনিয়োগের প্রথম ধাপ সিরিজ এ-তে প্রথাগত চিকিৎসাকেন্দ্র ভিত্তিক স্বাস্থ্যসেবার বাইরে প্রযুক্তির ব্যবস্থাপনায় মানুষের হাতের নাগালে পরামর্শ সেবা মডেল সাশ্রয়ী স্বাস্থ্যসেবা দেশি বিদেশি বিনিয়োগকারীদের আকর্ষণ করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রাভা হেলথ।

প্রাভার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সিলভিয়া সিনহা বলেন, প্রযুক্তি এবং প্রচলিত সেবার সমন্বয়ে রোগীদের সম্মানের সঙ্গে সেবা প্রদানের মাধ্যমে প্রাভা হেলথ বাংলাদেশের চিকিৎসা সেবাকে এগিয়ে নিচ্ছে।

প্রাভার ডিজিটাল সেবার মধ্যে রয়েছে ২০১৮ সালে রোগীদের জন্য চালু করা দেশের প্রথম পেশেন্ট অ্যাপ। টেলিমেডিসিন, ইলেকট্রনিক ফার্মাসি এবং ভার্চুয়াল ফার্মেসি কেয়ারের পাশাপাশি  রোগীদের জন্য ভ্যালু-বেইসড স্বাস্থ্য সেবার পথিকৃৎও প্রাভা।

বাংলাদেশ সময় ০৪১২ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
ডিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।