ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

মানুষের কল্যাণে কাজ করছে আদ-দ্বীন ফাউন্ডেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
মানুষের কল্যাণে কাজ করছে আদ-দ্বীন ফাউন্ডেশন আদ-দ্বীন হাসপাতালের বর্ধিত অংশ মোমিন ভবন ও আফিল ভবন উদ্বোধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: সেবার মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করছে আদ-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত হাসপাতালসমূহ। সাধ্যের মধ্যে সকল সেবা মানুষের দ্বারে পৌঁছে দিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

শনিবার (১৩ মার্চ) রাজধানী মগবাজার অবস্থিত আদ-দ্বীন হাসপাতালের বর্ধিত অংশ মোমিন ভবন ও আফিল ভবন উদ্বোধনকালে এ কথা জানিয়েছেন আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মরহুম শেখ আকিজ উদ্দীনের স্ত্রী সখিনা বেগম, যশোর-০১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, মরহুম শেখ মোমিন উদ্দীনের স্ত্রী আরজুমান আরা সিদ্দিকী, আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, আদ-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. আফিকুর রহমানসহ হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা।

আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন বলেন, সেবার মাধ্যমে মানুষের খুব কাছে যাওয়া যায়। সেবা করেই মানুষের কল্যাণে কাজ করা যায়। গরীব অসহায় মানুষ যাতে সেবা থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমার ভাই মরহুম শেখ মোমিন উদ্দীন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তার স্মরণে এ ভবনের নামকরণ করা হয়েছে। এছাড়াও ছোট ভাই শেখ আফিল উদ্দীনকে স্মরণ করে আফিল ভবন নাম রাখা হয়েছে।

মরহুম শেখ মোমিন উদ্দীনের স্ত্রী আরজুমান আরা সিদ্দিকী বলেন, আমার স্বামী খুব সাদাসিধে জীবনযাপন করতেন। কখনো তাকে বিলাসিতা করতে দেখিনি। গরীব অসহায় মানুষের পাশে দাঁড়াতেন। তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া চেয়েছেন তিনি।

আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, মরহুম শেখ মোমিন উদ্দীন আদ-দ্বীন হাসপাতালের বড় হিতাকাঙ্খী ছিলেন। তিনি সবসময় আমাদের উদ্বুদ্ধ করতেন। আমরা তার আত্মার মাগফিরত কামনা করি।  

তিনি আরও বলেন, আদ-দ্বীন হাসপাতাল সবসময় গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। মা ও শিশু সেবার পাশাপাশি সকল বিভাগে স্বল্প ব্যয়ে মানসম্মত সেবা দিচ্ছে। নতুন সম্প্রসারিত অংশের মাধ্যমে রোগীরা আরও বেশি সুবিধা পাবে। এছাড়াও আদ-দ্বীন হাসপাতালে অতিদ্রুত কিডনি ডায়ালায়সিস সুবিধা চালু হবে বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এমআইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।