ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

ভুয়া রিপোর্ট দেওয়ায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
ভুয়া রিপোর্ট দেওয়ায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক কারাগারে ভুয়া রিপোর্ট দেওয়ায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক কারাগারে

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে পরীক্ষা-নিরীক্ষা ছাড়া ভুয়া ব্লাড স্ক্যানিং, ইসিজি ও এক্স-রে রিপোর্ট দেওয়ার অভিযোগে একটি ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও টেকনেশিয়ানকে জেল-জরিমানা করা হয়েছে।

শনিবার (২০ মার্চ) রাতে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ শাস্তি দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল সংলগ্ন নিউ লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক শফিকুল ইসলাম ও ল্যাব টেকনেশিয়ান জালাল উদ্দিন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন বাংলানিউজকে জানান, নিউ লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার সরকারি অনুমোদন ছাড়া পরিচালনা হচ্ছিলো। রোগীদের তারা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া ভুয়া ব্লাড স্ক্যানিং, ইসিজি ও এক্স-রে রিপোর্ট দিতেন।

এমন অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানটির মালিক শফিকুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ল্যাব টেকনেশিয়ান জালাল উদ্দিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে রাতেই জেলা কারাগারে পাঠানো হয়েছে। জরিমানার টাকাও তাৎক্ষণিকভাবে আদায় করে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।