ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
কেন্দ্রীয় ঔষধাগারের নতুন ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: কেন্দ্রীয় ঔষধাগারের (সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো—সিএমএসডি) নবনির্মিত পাঁচতলা ভবন ও মুজিব কর্নারের উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (২১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় অনলাইনে যুক্ত হয়ে সিএসএমডির নতুন ভবন উদ্বোধন‌ করেন তিনি।

এ সময় সিএসএমডির পরিচালক আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নুর, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা প্রমুখ।

 উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, জনগণ সরকারকে সহযোগিতা না করলে দেশ থেকে করোনা মুক্ত হবে না। তাই দেশের জনগণকে দেশ থেকে করোনা মুক্ত করতে সরকারকে সহযোগিতা করতে হবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইদানিং করোনা বেড়ে যাওয়ার একটা প্রবণতা লক্ষ্য করা গেছে। কারণ মানুষজন বেড়াতে যাচ্ছেন কক্সবাজার, বান্দরবান। বিয়ে, পিকনিক এবং ওয়াজ মাহফিল হচ্ছে। গত ১৫ দিনে কক্সবাজারে প্রায় ২৫ লাখ মানুষ ভ্রমণে গেছেন। এদের কেউই স্বাস্থ্যবিধি মানেনি, মাস্ক পড়েনি। এসব কারণে করোনার সংক্রমণ বাড়ছে।

তিনি বলেন, আপনারা নিজের জন্য, পরিবারের জন্য, দেশের জন্য স্বাস্থ্যবিধি মেনে কাজ করবেন। সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ডা. তাওসিদ আহমেদ লিখিত বক্তব্যে বলেন, নবনির্মিত পাঁচতলা বিশিষ্ট ভবনের প্রথম থেকে তৃতীয় তলা পর্যন্ত ৩১ হাজার ৪০০ বর্গফুট আয়তনের ভান্ডার এলাকা (স্টোর এরিয়া) এবং চতুর্থ ও পঞ্চম তলায় অফিস হিসেবে ব্যবহৃত হবে। ভবনটিতে ১ হাজার ৫০০ বর্গ ফুট আয়তনের একটি সুপরিসর, উচ্চ ধারণ ক্ষমতা সম্পন্ন সভাকক্ষ, পরিচালকের অফিস, ৫০০ বর্গফুট আয়তনের একটি মিনি কনফারেন্স রুম, কার্গো লিফট রয়েছে। স্টোর এলাকায় নতুন করে মোট ১ হাজার বর্গমিটার আয়তনের সাতটি আধুনিক কোল্ড রুম স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।