ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনা: ২৪ ঘণ্টায় বরিশালে শনাক্ত ১০২, মৃত্যু ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
করোনা: ২৪ ঘণ্টায় বরিশালে শনাক্ত ১০২, মৃত্যু ২

বরিশাল: বিগত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সর্বোচ্চ ১০২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। আর করোনা পজেটিভ দুই জন রোগীর মৃত্যু হয়েছে।

এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২৩ জন।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া দুই জন হলেন পটুয়াখালীর বাউফলের শামসুল হক (৭০) ও বরিশাল নগরের নিউ সার্কুলার রোড এলাকার মো. দেলোয়ার হোসাইন (৮২)। এর মধ্যে দেলোয়ার হোসাইন বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এছাড়া গেলো ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ঝালকাঠির রাজজাপুর সদরের গোরস্থান রোড এলাকার ফুল বানু (১০০), বরিশাল নগরের দক্ষিণ আলেকান্দার আফরোজা (৪৮) ও ২৪ নম্বর ওয়ার্ডের আ. ছত্তার (৭০) করোনার উপসর্গ নিয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য আহ্বান জানিয়ে বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিলো। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এই অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর বলছে, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে ঝালকাঠি জেলায় ২৫ জন। এরপর ভোলায় ১৮, পিরোজপুরে ১৭, পটুয়াখালীতে ১৫, বরিশালে ১৪ ও বরগুনায় ১৩ জন রয়েছেন। এ নিয়ে ১৩ মাসে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৫০ জন। এর মধ্যে সর্বোচ্চ বরিশালে পাঁচ হাজার ৫৬১, এরপর পটুয়াখালীতে এক হাজার ৮৯৪ জন, পিরোজপুরে এক হাজার ৩৬৬, ভোলায় এক হাজার ৩০৩ জন, বরগুনায় এক হাজার ১২২ জন এবং ঝালকাঠিতে এক হাজার চার জন।

এই ২৪ ঘণ্টায় মাত্র ২০ জন রোগী বরিশাল বিভাগে করোনা সংক্রমণ থেকে সুস্থতা লাভ করেছেন। যা নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৭৬৭ জন। অর্থাৎ আক্রান্ত শনাক্তের মধ্যে এক হাজার ৪৮৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে কিছু রোগী হাসপাতালে, অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। মোট মৃত্যুবরণ করা ২২৩ জনের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৫ জন, এরপর পটুয়াখালীতে ৪৬ জন, পিরোজপুরে ২৭ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২০ জন এবং ভোলায় ১৩ জন।

প্রসঙ্গত, বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক আক্রান্ত শনাক্ত হন। সেদিন থেকে আজ পর্যন্ত ৩৯৬ দিনের আপডেটে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।