ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনা উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
করোনা উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিনগত রাত থেকে শুক্রবার (৯ এপ্রিল) সকাল পর্যন্ত বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের আইসিইউ ও ২৯ এবং ৩০ নম্বর করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বাংলানিউজকে বলেন, মারা যাওয়া তিনজনের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গই ছিল। এজন্য মৃত্যুর পর তাদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এরপর স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, করোনা আক্রান্ত ৪১ জন রোগী বর্তমানে রামেক হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়া উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন আরও ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (৭ এপ্রিল) রাতে রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার (৮ এপ্রিল) তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করা হতে পারে।

এদিকে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ৬৫ জন, চাঁপাইনবাবগঞ্জে আট জন, নওগাঁয় সাত জন, নাটোরে ১০ জন, জয়পুরহাটে ১০ জন, বগুড়ায় ৫১ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৩৮ জন। বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনায় ৪২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ২৬৭ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। আর রাজশাহীতে মারা গেছেন ৫৯ জন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।