ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

খুমেক হাসপাতালে আরো ১০০ করোনা বেড বাড়ানোর প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
খুমেক হাসপাতালে আরো ১০০ করোনা বেড বাড়ানোর প্রস্তাব

খুলনা: করোনা ভাইরাস রোধে খুলনা জেলা ও মহানগর কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১০ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন অনলাইনে যুক্ত ছিলেন।  

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অতিথি ছিলেন।

সভায় কেসিসির মেয়র বলেন, জেলায় প্রতিদিনই করোনারোগী বাড়ছে। করোনা সংক্রমণ ঠেকাতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখা ও বাধ্যতামূলকভাবে মাস্কের ব্যবহার নিশ্চিত করা এবং লকডাউন কঠোরভাবে মেনে চলতে হবে।  
তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পাশাপাশি সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান।

সভায় করোনারোগীর সু-চিকিৎসা নিশ্চিতে সার্বিক সমন্বয়ের জন্য কমিটি গঠন করা হয়। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য নিদিষ্ট করার প্রস্তাব করা হয়। খুমেক হাসপাতালে বিদ্যমান ১০০টি করোনা বেডের সঙ্গে আরো ১০০টি বেড বাড়ানোর প্রস্তাব করা হয়। দ্রুততার সঙ্গে করোনা টেস্টের রেজাল্ট দেওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া সভায় এক বিভাগ থেকে অন্য বিভাগে টিকাদানে নিরুৎসাহিত করা হয়েছে।  

সভায় খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রাশেদা সুলতানা, মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, উপ পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. ইকবাল হোসেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ প্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, খুলনা চেম্বার অব কমার্সের প্রতিনিধি ডা. সেখ ফরিদ উদ্দিন, সরকারি কর্মকর্তাসহ কমিটির সদস্যরা  উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।