ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনা: বগুড়ায় একদিনে শনাক্ত ১১৯, মৃত্যু ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
করোনা: বগুড়ায় একদিনে শনাক্ত ১১৯, মৃত্যু ১

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১১৯ জনের। এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ জন এবং শাহীনুর আকন্দ (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

মৃত শাহীনুর আকন্দ বগুড়ার সদর উপজেলার জয়পুরপাড়া এলাকার বাসিন্দা। তিনি শনিবার (১০ এপ্রিল) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান।

রোববার (১১ এপ্রিল) দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ৪০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১২টি নমুনার মধ্যে দু’জনসহ মোট ১১৯ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯০৬ জনে দাঁড়ালো।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন নয় হাজার ৯২৬ জন। এছাড়া নতুন একজনসহ বগুড়ায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬৮ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ৭১২ জন। নতুন আক্রান্ত ১১৯ জনের মধ্যে ১১৪ জন বগুড়া সদরের এবং শেরপুর উপজেলার দু’জন এবং বাকি তিনজন নন্দীগ্রাম, গাবতলী ও শাজাহানপুর উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।