ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

রাজশাহীতে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
রাজশাহীতে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে দুই জনের মৃত্যু হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) দুপুরে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। তারা হাসপাতালের করোনা ওয়ার্ডে (২৯ ও ৩০ নম্বর ওয়ার্ড) মৃত্যুবরণ করেন।

মৃত্যুর পর তাদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া তাদের মরদেহ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিন আইসিইউতে একজন করোনা রোগীরও মৃত্যু হয়েছে বলে জানান উপ-পরিচালক।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে করোনা ওয়ার্ডে ৬৬ জন পজিটিভ রোগী চিকিৎসাধীন আছেন। এছাড়া উপসর্গ নিয়ে ৫১ জন এবং আইসিইউতে আট জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, কেউ করোনায় মারা গেলে তার তথ্য বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়ে পাঠানো হয়। আর উপসর্গ নিয়ে মারা গেলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এলে তারপরই তার তথ্য করোনায় মৃতদের মধ্যে যুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।