ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনার টিকা নিলেন হাবিবুল বাশার সুমন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
করোনার টিকা নিলেন হাবিবুল বাশার সুমন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে টিকাদান কেন্দ্রে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

রোববার (১৮ এপ্রিল) বিএসএমএমইউ’র সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার বাংলানিউজকে এ তথ্য জানান।

বিএসএমএমইউ’র কনভেনশন সেন্টারে টিকাদান কেন্দ্রে এদিন আরও টিকা নেন সাবেক ক্রিকেটার জাবেদ ওমর বেলিম গোল্লা, বিচারপতি মো. মইনুল হোসেন চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ডা. আবুল বারাকাত ও তার সহধর্মিনী ড. সাহিদা আখতার, বিশিষ্ট রাজনীতিবিদ জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা।

এদিকে বিএসএমএমইউ’র কনভেনশন সেন্টারে রোববার চলমান কঠোর লকডাউনের মধ্যেও এক হাজার ৫৯৬ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ হাজার ৫১৪ জন ও প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮২ জন। এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৩৬০ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১১ হাজার ৩৮৯ জন।  

বেতার ভবনের পিসিআর ল্যাবে এ পর্যন্ত ১ লাখ ৩২ হাজার ৩৮৯ জনের করোনা টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে গত ১৫ এপ্রিল পর্যন্ত ৯০ হাজার ২০৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।

অন্যদিকে করোনা ইউনিটে রোববার সকাল ৮টা পর্যন্ত ৮ হাজার ৬৩ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৯৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩ হাজার ৭৮৫ জন। বর্তমানে ভর্তি আছেন ২০২ জন ও আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন।  

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি অফথালমোলজি বিভাগের থিসিস পরীক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যুহার বাড়াতে সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে আরও যত্নশীল হতে হবে। করোনা ভাইরাস থেকে নিজেদের রক্ষা করতে যথাযথ স্বাস্থ্যবিধি ও টিকা অবশ্যই নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।