ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

একদিনে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭০ হাজারের বেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
একদিনে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭০ হাজারের বেশি

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭০ হাজার ৯২০ জন। এ সময়ে প্রথম ডোজের টিকা নিয়েছে ১৫ হাজার ৯৩৮ জন।

এদের মধ্যে মাত্র নয় জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৭ লাখ ৪৫ হাজার ৮৫ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১৬ লাখ ৭৮ হাজার ১৮৯ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৮৭ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৫০ হাজার ৮৭৩ জন।

মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ১৫ হাজার ৯৩৮ জন। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ২৬১ জন এবং নারী ৫ হাজার ৬৭৭ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭০ হাজার ৯০২ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ আট হাজার ৭৯৬ জন এবং নারী ৬২ হাজার ১০৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুযায়ী, গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়েছে। এ দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।