ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

‘লকডাউন দেওয়া না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
‘লকডাউন দেওয়া না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো’ বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, লকডাউন দেওয়া না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো। করোনাজনিত সংক্রমণ ও মৃত্যুহার আরও বাড়তো।

চলমান লকডাউনের সুফল শিগগিরই পাওয়া যাবে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় উপাচার্য তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ লকডাউনের সময়সীমা আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো অত্যন্ত যৌক্তিক ও প্রয়োজনীয় বলে উল্লেখ করেন। সঙ্গে সঙ্গে তিনি চলমান লকডাউনের মধ্যেও বিভিন্ন অলি-গলি, বাজার, প্রতিষ্ঠানসমূহ যেখানে মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বা নজরদারি বাড়ানোর তাগিদ দেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে মঙ্গলবার চলমান কঠোর লকডাউনের মধ্যে দুই হাজার আটজন করোনার টিকা নিয়েছেন। এরমধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৭৯৬ জন ও প্রথম ডোজের টিকা নিয়েছেন ২১২ জন। এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৭৫৭ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১৫ হাজার ৭১ জন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।