ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

এ পর্যন্ত দ্বিতীয় ডোজের মোট টিকা নিয়েছেন ১৯৬৭৯৭৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এ পর্যন্ত দ্বিতীয় ডোজের মোট টিকা নিয়েছেন ১৯৬৭৯৭৫ জন

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৫১ হাজার ৯৮৮ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ১৬ হাজার ৭৮৪ জন।

এদের মধ্যে কারো সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা যায়নি। আর এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৭ লাখ ৭৮ হাজার ৬৯৬ জন। এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৯৭৫ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৯০জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছে ৭১ লাখ ৮৪ হাজার ৪০৬ জন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ১৬ হাজার ৭৮৪ জন। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ৫৯০ জন এবং নারী ৬ হাজার ১৯৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৫১ হাজার ৯৮৮ জন। এদের মধ্যে পুরুষ ৯৫ হাজার ২৩৯ জন এবং নারী ৫৬ হাজার ৭৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।