ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

করোনা: মহানগর হাসপাতালের কার্যক্রম পরিদর্শন করলেন তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
করোনা: মহানগর হাসপাতালের কার্যক্রম পরিদর্শন করলেন তাপস মহানগর হাসপাতালের কার্যক্রম পরিদর্শন করলেন তাপস

ঢাকা: ঢাকা মহানগর জেনারেল হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসা উপযোগী করে গড়ে তোলার কার্যক্রম পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে হাসপাতালের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

এ সময় তিনি দ্রুত এ হাসপাতালে করোনা আক্রান্ত ঢাকাবাসীকে চিকিৎসাসেবা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।  
 
মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসীর চিকিৎসাসেবা নিশ্চিতকল্পে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের প্রস্তুতিমূলক কার্যক্রম স্বচক্ষে দেখতেই আজকের এই পরিদর্শন। আমরা চাই ঢাকাবাসী যেন করোনার এই সময়ে চিকিৎসাসেবা পেতে পারেন। সেজন্য আনুষঙ্গিক ভৌত অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম আমরা শেষ করেছি। কিন্তু কোভিড-১৯ চিকিৎসায় সংশ্লিষ্ট অন্যান্য অনুষঙ্গগুলো পেতে দেরি হওয়ায় এখনো এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম শুরু করা যায়নি।
 
ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, করোনার প্রথম ধাক্কায় যে চিকিৎসক দেওয়া হয় তাদের ফিরিয়ে নেওয়া হয়েছিল। তাছাড়া ৫টি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের জন্য শয্যা দিতে দেরি করা হয় এবং আনুষঙ্গিক যে সুযোগ-সুবিধাগুলো প্রয়োজন সেগুলো আমরা সময়মত পাইনি। করোনার দ্বিতীয় ধাক্কায় আমাদের স্বাস্থ্য বিভাগ থেকে সহযোগিতা করা হচ্ছে। আমরা আশা করছি যে, আগামী ১০ দিনের মধ্যে এখানে চিকিৎসা কার্যক্রম শুরু করা যাবে।  
 
তিনি বলেন, এখন আমাদের কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থাপনা বা প্লান্ট প্রয়োজন হবে। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকসহ এনেসথেসিস্টও লাগবে। আমরা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলছি। আশা করছি খুব দ্রুতই প্রয়োজনীয় সব অনুষঙ্গ সরবরাহ করা হবে এবং দ্রুতই আমরা চিকিৎসাসেবা কার্যক্রমে যেতে পারবো।
 
পরিদর্শনকালে মেয়রের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
আরকেআর/এমআরএ        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।