ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

স্বাস্থ্য

বরিশালে বুস্টার ডোজের পাশাপাশি দেওয়া হচ্ছে গণটিকা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
বরিশালে বুস্টার ডোজের পাশাপাশি দেওয়া হচ্ছে গণটিকা 

বরিশাল: করোনার দ্বিতীয় ডোজ, শিক্ষার্থীদের টিকা দেওয়ার পাশাপাশি ১ জানুয়ারী থেকে বরিশালে বুস্টার ডোজের কার্যক্রমও চলছে।

বুস্টার ডোজের জন্য সিটি করপোরেশনের তিনটি কেন্দ্র এবং সিভিল সার্জনের পক্ষ থেকে প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রের পাশাপাশি নগরের জেলা পরিষদ ভবনে কেন্দ্র খোলা হয়েছে।

 

সিটি করপোরেশনর মেডিকেল অফিসার ডা. মঞ্জুরুল ইসলাম বলেন, তারা ২ লাখ ৮৩ হাজার জনকে করোনার দ্বিতীয় ডোজের টিকা সম্পন্ন করেছেন। এখন সরকারি নির্দেশ মোতাবেক ষাটোর্ধ এবং সম্মুখসারির যোদ্ধাদের বাছাই করে বুস্টার ডোজের টিকা দিচ্ছেন। এই হিসেবে নগরে ১ লাখ লোক রয়েছে বুস্টার ডোজের টিকা পেতে। তবে পরবর্তী সময়ে নির্দেশনা এলে সে অনুযায়ী তারা বুস্টার ডোজের টিকা দেবেন।  

তিনি আরও বলেন, সুপার কুলার ফ্রিজ নেই বলে তারা নগরে তিটি কেন্দ্রে বুস্টার ডোজের টিকা দিচ্ছেন। এ ক্ষেত্রে তারা ফাইজারের টিকা ব্যবহার করছেন এবং প্রতিদিন তারা ১ হাজার ৫০০ করে এসএমএস দিচ্ছেন ৩টি কেন্দ্রের জন্য।

সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, ১ জানুয়ারি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুস্টার ডোজ শুরু করেছেন। এখানের প্রথম বা দ্বিতীয় ডোজ নেওয়া পাঁচজনের একজন পাবেন বুস্টার ডোজ। এ ক্ষেত্রে মর্ডানা, ফাইজার বা অ্যাস্ট্রাজেনেকা—যেখানে যে টিকা মওজুদ আছে তাই দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
এমএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa