ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ওমিক্রন: বিধি-নিষেধ ৭ দিনের মধ্যে আরোপের সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ওমিক্রন: বিধি-নিষেধ ৭ দিনের মধ্যে আরোপের সুপারিশ ফাইল ফটো

ঢাকা: করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে সরকার যেসব বিধি-নিষেধ আরোপ করার কথা ভাবছে তা আগামী সাতদিনের মধ্যে কার্যকর করার সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একইসঙ্গে পরিস্থিতি খারাপ হলে প্রয়োজনে লকডাউনের চিন্তাও মাথায় রয়েছে।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকে জিজ্ঞাসা করেন যে, লকডাউন দেওয়া হবে কি না, পাশের দেশেতো দিয়েছে। তবে আমরা সেই চিন্তা এখনো করছি না। যদি পরিস্থিতি হাতের বাইরে যায়, সংক্রমণ অনেক বৃদ্ধি পায়, তাহলে লকডাউনের চিন্তা মাথায় আছে। পাশাপাশি আমাদের বর্ডারগুলোতে স্কিনিং আরও জোরদার করা হয়েছে। কোয়ারেন্টিনে যারা থাকবেন, তারা যাতে বাইরে ঘোরাফেরা না করে সেজন্য সেখানে পুলিশি প্রহরা থাকবে। এ বিষয়ে বিশেষভাবে দৃষ্টি দিতে বলা হয়েছে।  

১৫ দিন পর এসব বিষয় বাস্তবায়নের কথা বলা হয়েছিল জানিয়ে মন্ত্রী বলেন, গতকালের মন্ত্রিপরিষদ বিভাগের মিটিংয়ে ১৫ দিনের মধ্যে নতুন বিধি-নিষেধ কার্যকর করার কথা হয়েছিল। কিন্তু ১৫ দিন আসলে অনেক বেশি। এই সময়ের মধ্যে রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে। তাই আজকে আমি প্রস্তাব করেছি ১৫ দিন নয়, সাতদিন করার জন্য। সেটা মন্ত্রিপরিষদ সচিবকে বলা হয়েছে। তিনি এ বিষয়ে একমত পোষণ করেছেন। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীকেও আমরা অনুরোধ করেছি। ডিসি, এসপি যারা আছেন জেলা পর্যায়ে, তাদেরও বলা হয়েছে। তারা এ সমস্ত নির্দেশনা যখন পাবেন, যাতে দ্রুত বাস্তবায়ন করেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
জিসিজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa