ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ফরিদপুরে টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ফরিদপুরে টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা উপজেলায় শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেওয়া হচ্ছে। রোববার (৯ জানুয়ারি) উপজেলা পরিষদ ভবনের সামনে এ টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় দেখা যায়।

 

যাদের বয়স ১২ থেকে ১৮ বছর তাদের গত ৩ জানুয়ারি থেকে ফাইজার টিকা দেওয়া শুরু হয়েছে। এ কার্যক্রম ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে বলে জানা গেছে। শুরু থেকে প্রতিদিন টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় থাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে বলে ধারণা স্থানীয়দের।

একাধিক শিক্ষার্থী ও অভিভাবক গণমাধ্যমকে জানান, 'টিকা না নিলে বিদ্যালয়ে যাওয়া যাবে না এমন ঘোষণার পর শিক্ষার্থীরা দ্রুত টিকা নিতে কেন্দ্রে আসছে। তবে টিকাকেন্দ্রে সামাজিক দূরত্ব মেনে টিকা দেওয়া হচ্ছে না। এতে করোনা টিকা নিতে আসা শিক্ষার্থীরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। ভিড় নিয়ন্ত্রণ না করে টিকা প্রদান করায় করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া জরুরি। '

লস্করদিয়া আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার নির্ধারিত তারিখে গিয়ে দেখেছি একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের নির্ধারিত তারিখ না মেনেই টিকা নিতে এসেছে। এ কারণে টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় সৃষ্টি হয়েছে।  

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আজাদ বলেন, যাদের বয়স ১২ থেকে ১৮ বছর এদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এই টিকা এসি রুমের মধ্যে দিতে হয়। নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসি রুম না থাকায়, উপজেলা পরিষদ ভবনের এসি রুমে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। নির্ধারিত বিদ্যালয় ছাড়াও একই দিনে একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা নিতে আসায় টিকাকেন্দ্রে বেশি ভিড় হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa