ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

স্বাস্থ্য

রামেকে করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
রামেকে করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। সোমবার (১০ জানুয়ারি) ভোর রাতে তার মৃত্যু হয়।

তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

এদিকে দুটি আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে বর্তমানে করোনা শনাক্তের হার ৬ দশমিক ১৫ শতাংশে দাঁড়িয়েছে। কয়েক দিন আগেও তা ২ শতাংশের নিচে ছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী জানান, হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই রোগী নাটোর জেলার অধিবাসী ছিলেন। তার বয়োস ষাটোর্ধ্ব। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১০৪ শয্যার বিপরীতে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৭ জন রোগী ভর্তি ছিলেন। এরমধ্যে রাজশাহী জেলার ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার একজন রোগী রয়েছেন। আর এ ২৭ জনের মধ্যে নমুনা পরীক্ষা করার পর করোনা শনাক্ত হয়েছে ৮ জন রোগীর।

এর আগে রোববার (১০ জানুয়ারি) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৫১ করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে মেডিক্যাল কলেজের ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীর এ দুই ল্যাবে নমুনা পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ৬ দশমিক ১৫ শতাংশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa