ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বুধবার (০২ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

এর আগের দিন হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে আরও ১ জন মারা গেছেন। এই ৩ জনের মধ্যে ২ জন পুরুষ, ১ জন নারী। দুজনের বয়স ৬১ বছরের ওপরে। একজনের ৫০ বছরের মধ্যে। ২ জন রাজশাহী ও ১ জন মেহেরপুর জেলার বাসিন্দা।

এদিকে, রামেক হাসপাতালের দৈনন্দিন প্রতিবেদনে বলা হয়েছে- হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ায় আরও ৪৪টি শয্যা বাড়ানো হয়েছে। বর্তমানে ১০৪ থেকে বেড়ে এই ইউনিটের শয্যা সংখ্যা দাঁড়িয়েছে ১৪৬টি।

বুধবার সকাল ৯টা পর্যন্ত এখানে ভর্তি ছিলেন ৬৫ জন। এদের মধ্যে করোনা পজেটিভ রোগী রয়েছেন ৪৩ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২০ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ২ জন। মোট ৬৫ জন রোগীর মধ্যে রাজশাহী জেলার ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁ জেলার ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়া জেলার ৪ জন ও গাইবান্ধার ১ জন রোগী ভর্তি রয়েছেন।

মঙ্গলবার রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রামেক ল্যাবে ৪৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৫৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪২ দশমিক ৪০ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।