ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

খুলনা বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
খুলনা বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু ...

খুলনা: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭৪৩ জনের।

এর আগে মঙ্গলবার বিভাগে ৭৪০ জনের করোনা শনাক্ত এবং ৫ জনের মৃত্যু হয়েছিল।

মৃত্যুর সংখ্যা হঠাৎ করে বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি মানায় চরম উদাসীনতা দেখা যাচ্ছে খুলনা জুড়ে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একদিন মৃত্যুতে শীর্ষে খুলনা। এই জেলায় সর্বোচ্চ চার জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া সাতক্ষীরা ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।

একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৭৪৩ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ১৭৭ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ১৪১ ও কুষ্টিয়ায় ১২৪ জনের করোনা শনাক্ত হয়।

এ ছাড়া বাগেরহাটে ৬৪ জন, সাতক্ষীরায় ৮২ জন, ঝিনাইদহে ৪৯ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন, নড়াইল ৩৫ জন, মাগুরায় ১৪ জন ও মেহেরপুরে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০৮ জন।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৪ হাজার ২৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ১৬৭ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২২২ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৮৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৯৩ জন।

এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১৭ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৯ জন।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার নতুন করে ১১ দফা স্বাস্থ্যবিধি জারি করলেও অনেকে তা মানছে না। বিভিন্ন এলাকার বাজার, খাবারের দোকান, জনসমাগম বেশি হয় এমন জায়গাসহ পরিবহনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হতে দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।