ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

যশোর জেনারেল হাসপাতালের ১০ কর্মচারীকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
যশোর জেনারেল হাসপাতালের ১০ কর্মচারীকে শোকজ

যশোর: যশোর জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে ১০ কর্মচারীকে শোকজ করেছে স্বাস্থ্য অধিদফতর। শোকজে কেনো তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে না তা আগামী সাতদিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি চিঠি হাসপাতালে এসেছে।

চিঠি আসার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের তত্ত্বাবধায়ক আখতারুজ্জামান বলেন, শোকজকৃত কর্মচারীদের নিয়ে শনিবার (১২ ফেব্রুয়ারি) একটি জরুরি মিটিং ডাকা হয়েছে।  

চিঠিতে বলা হয়েছে, গত বছরের ১৫ ডিসেম্বর হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ ১৮ ডিসেম্বর একটি তদন্ত কমিটি গঠন করে।  

তিন কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটি ১০ কর্মচারীর বিরুদ্ধে ইন্টার্ন চিকিৎসক সোহানুর রহমান সোহান, শাহাজাদ জাহান দিহান ও নাফিম ফাহমিদকে মারধরের ঘটনায় দোষী প্রমাণিত করে হাসপাতালের তত্ত্বাবধায়ক আখতারুজ্জামানের কাছে প্রতিবেদন জমা দেন। এরপর তত্ত্বাবধায়ক ২৬ ডিসেম্বর তদন্ত কমিটির প্রতিবেদন স্বাস্থ্য অধিদফতরে পাঠিয়ে দেন।  

এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতর সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮ এর ৩ (খ) ধারায় ‘অসদাচরণের দায়ে কর্মচারী শাহজাহান আলী, দীপক রায়, নুরুজ্জামান, মৃত্যুঞ্জয় রায়, জহুরুল ইসলাম, রতন কুমার সরকার, তপন, মেহেদী, শরিফুল ও জিল্লুর বিরুদ্ধে কেনো বিভাগীয় মামলা করা হবে না, আগামী সাত কর্মদিবসের মধ্যে তা স্বাস্থ্য অধিদফতরে লিখিতভাবে জানাতে হবে।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
ইউজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।