ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

টানা ৬ দিন হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী নেই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
টানা ৬ দিন হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী নেই

ঢাকা: দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ছয় দিনে নতুন কোন রোগী হাসপাতালে ভর্তি হয়নি। এর আগে ১৫ ফেব্রুয়ারি দেশে এক জনের ডেঙ্গু শনাক্ত হয়েছিল।

সোমবার (২১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন কোন ডেঙ্গু রোগী নেই। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট দুইজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার হাসপাতালে এক জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে একজন রোগী ভর্তি রয়েছেন।

এবছর ১ জানুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৪২ জন। একই সময়ে তাদের মধ্য থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪০ জন। এবছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখনও কেউ মারা যায়নি।

২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।