ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাশিফল

বাস্তুদোষে ঋণ সমস্যা

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মার্চ ১, ২০১৬
বাস্তুদোষে ঋণ সমস্যা

আপনি কি ঋণের সমস্যায় ভুগছেন? একটা ঋণ শোধ করতে না করতেই কি আরেকটি ঋণের বোঝা? যদি এমন হতে থাকে তবে নিশ্চিত আপনার বাড়িতে কোনো বাস্তু সমস্যা রয়েছে।

অনেক ক্ষেত্রেই দেখা যায় আপনার বাড়ি অথবা ব্যবসার স্থানে এমন কিছু সমস্যা রয়েছে যার ফলে বারবার ঋণের জালে জড়িয়ে পড়ছেন।

উন্নতির সম্ভাবনা থাকা সত্ত্বেও আর্থিক উন্নতি থেকে দূরে সরে যাচ্ছেন। যদি এমন হয় তাহলে নীচের বিষয়গুলিতে নজর রাখুন।

লক্ষ্য করুন, আপনার বাড়ির দেওয়াল বা ব্যবসার জায়গায় কি প্রয়োজনের অতিরিক্ত আসবাবপত্র রাখা আছে? বিশেষ করে কোনো ব্যবহার করা হয় না এমন আলমারি বা এ ধরনের কিছু জিনিস? যদি থাকে তা সরিয়ে ফেলুন। বাড়িতে এ ধরনের জিনিস কিন্তু ঋণের সমস্যার অন্যতম কারণ।

বাড়ির উত্তর ও দক্ষিণ দিকে একটু লক্ষ্য করুন। উত্তর দিক কী বন্ধ? আর এর ঠিক বিপরীতে দক্ষিণ দিকটি খোলা। যদি তাই হয় তবে আপনি নিশ্চিত হতে পারেন এর ফলেই আপনি বারবার জড়িয়ে পড়ছেন ঋণের জালে। বাস্তুমতে এটি মোটেও শুভ নয়।

উপরের দু’টি কারণ আপনার বাড়িতে নেই। কিন্তু তার পরেও আপনি জড়িয়ে পড়ছেন ঋণে! বাড়িতে মাটির নীচে দক্ষিণ-পশ্চিম দিকে জলাধার বা জলের ট্যাংক থাকে তবে বাস্তুশাস্ত্র মতে সেটিও হতে পারে আপনার ঋণের সমস্যার কারণ।

আপনার কোম্পানি কি ঋণের সমস্যায় জর্জরিত হচ্ছে। একটি ঋণ শোধ করলে ঘাড়ের উপর এসে পড়ছে আরেকটি ঋণ। তবে লক্ষ্য করুন আপনার কোম্পানির বা দোকানের উত্তর-পূর্ব দিক। উত্তর-পূর্ব দিকে দাহ্য পদার্থ বা তাপ বিকিরণ করে এমন কোনো যন্ত্র থাকলে সাবধান হোন। বাস্তুমতে এটিও আপনার সমস্যার কারণ হতে পারে।

অফিস বা কারখানার দক্ষিণ-পূর্ব দিকে জলাধার থাকলে সমস্যা হতে পারে। হতে পারে ঋণের সমস্যা। এই দিকগুলিতে নজর রাখুন। যদি কোথাও এ ধরনের কারণ খুঁজে পান তবে সেটি সমাধান করুন। ফিরে পাবেন আপনার কাঙ্ক্ষিত শান্তি। মুক্তি পাবেন ঋণের সমস্যা থেকে।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।