ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ভারত

আগরতলায় উদযাপিত ৫২তম বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
আগরতলায় উদযাপিত ৫২তম বিজয় দিবস

আগরতলা (ত্রিপুরা): প্রতি বছরের ন্যায় এবছরও যথাযোগ্য মর্যাদার সঙ্গে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনে উদযাপন করা হয়েছে বাংলাদেশের ৫২তম মহান বিজয় দিবস।

এদিন প্রথমে দূতাবাস প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ।

এর পর বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রেরিত লিখিত বাণী পাঠ করা হয়। এরপর মহান মুক্তিযুদ্ধের সব আত্মত্যাগকারী শহীদদের স্মরণে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়।  এছাড়া জাতীয় স্মৃতিসৌধ ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয় এবং প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

মুক্তিযুদ্ধের সব আত্মত্যাগকারী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত অতিথিরা।  

দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার ডেপুটি স্পিকার রামপ্রসাদ পাল, বাংলাদেশ থেকে আগত বীর মুক্তিযোদ্ধা সম্মাননা প্রাপ্ত আওয়াল মিঞা, শাহাজান ভুইয়া, হিমায়েত উদ্দীন কালাম, ত্রিপুরা বিধানসভার সাবেক স্পিকার রেবতী মোহন দাস, ত্রিপুরা রাজ্য থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী এবং মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত অধ্যাপক নিহিত দেব, মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত সাংবাদিক স্বপন ভট্টাচার্য প্রমুখ।  

শেষে স্থানীয় শিল্পীদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিল্পীরা গান, নাচ ও আবৃত্তি প্রতিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad