ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় মানব পাচারকারী আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
ত্রিপুরায় মানব পাচারকারী আটক 

আগরতলা(ত্রিপুরা): মানব পাচারের সাথে জড়িত এক মহিলাকে আটক করেছে রতলার গভমেন্ট রেলওয়ে পুলিশের(জিআরপি)। আটক পাচারকারীর নাম পারুল আক্তার।

 

আগরতলা রেলওয়ে স্টেশনের জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস মঙ্গলবার(২ এপ্রিল) সংবাদ মাধ্যমকে জানান, গত ২৩ মার্চ জিআরপির হাতে ৬ জন বাংলাদেশি নাগরিক আটক হয়েছিল। পরবর্তী সময়ে থানায় মামলা হয়েছিল। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে পাচার কাজে জড়িত পশ্চিম জেলার মতিনগর এলাকার বাসিন্দা পারুল আক্তারের নাম উঠে আসে। সে তথ্যের ভিত্তিতে তখন ওই এলাকায় অভিযান চালানো হয়েছিল। পারুল ঘটনাটি আঁচ করতে পেরে পালিয়ে যায়। কিন্তু সোমবার রাতে গোয়েন্দা সূত্রে খবর আসে মহিলা বাড়িতে এসেছেন। সঙ্গে সঙ্গে মঙ্গলবার সকালে জিআরপি এবং আমতলী থানার পুলিশের যৌথ অভিযান চালিয়ে মহিলাকে আটক করা হয়েছে।
 
ওসি আরও জানিয়েছেন, অবৈধভাবে ত্রিপুরায় আসা বাংলাদেশি নাগরিকদের থাকা খাওয়ার ব্যবস্থা করে দিতো আটক মহিলা। পাচার চক্রে তার সঙ্গে আর কে কে জড়িত রয়েছে 
সে ব্যাপারে মহিলাকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।
 
সূত্রের খবর ওই মহিলাসহ একটি চক্র বাংলাদেশ এবং বাংলাদেশের অবস্থিত রোহিঙ্গা সদস্যদের ভারতের বিভিন্ন জায়গায় ভালো চাকরি দেওয়ার নাম করে সীমান্ত দিয়ে অবৈধ ভাবে অনুপ্রবেশ করিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে দেশের বিভিন্ন জায়গায় এমনকি বিদেশের নানা জায়গায় বিক্রি করে দিতো।  

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা,এপ্রিল ২, ২০২৪
এসসিএন/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।