ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ভারত

স্টেট কোঅপারেটিভ ব্যাংকে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি যুবক কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
স্টেট কোঅপারেটিভ ব্যাংকে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি যুবক কংগ্রেসের

আগরতলা(ত্রিপুরা): রাজধানী আগরতলার পোস্ট অফিস চৌমুহনী এলাকার ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাংকের প্রধান কার্যালয়ে সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস। সোমবার(২৯ এপ্রিল) দুপুরের এই বিক্ষোভ কর্মসূচিতে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নীলকমল সাহার পাশাপাশি উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বানি ঘোষ চক্রবর্তীও।

ত্রিপুরা সরকারের পরিচালনাধীন ত্রিপুরার স্টেট কোঅপারেটিভ ব্যাংক কর্তৃপক্ষ তাদের বিভিন্ন শাখায় কর্মচারী নেওয়ার জন্য চাকরি পরীক্ষার আয়োজন করেছে। ত্রিপুরা রাজ্যের পাশাপাশি এই পরীক্ষা প্রতিবেশী রাজ্য আসামের বেশ কয়েকটি শহরে নেওয়ার উদ্যোগ নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ভিন রাজ্যে পরীক্ষা কেন্দ্র করার সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস।

এই সিদ্ধান্তের প্রতিবাদে এদিন ব্যাংকের সামনে তারা বিক্ষোভ প্রদর্শন করে। এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত প্রদেশ যুব কংগ্রেস সভাপতি নীলকমল সাহা বলেন, ত্রিপুরা রাজ্যের বর্তমানে ১৪ শতাংশ বেকার। তারা আর্থিক ভাবে পিছিয়ে রয়েছে। এই পরিস্থিতিতে বহু বেকার যুবক-যুবতীরা ভিন রাজ্যে গিয়ে পরীক্ষা দেওয়ার দেওয়ার জন্য ধার দেনা, এমনকি জায়গা বিক্রি করে অর্থ সংগ্রহ করছে। যা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। এই পরিস্থিতিতে অবিলম্বে ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাংককে পরীক্ষা বাতিল বলে ঘোষণা করতে হবে অথবা বহির রাজ্যে যে যে সকল আবেদনকারীদের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে তা পরিবর্তন করে রাজ্যে নিয়ে আসতে হবে। অন্যতায় তারা ব্যাংকের প্রধান কার্যালয়ের মূল গেটের তালা ঝুলিয়ে দেবেন।

 

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।