ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ভারত

ভারতের শিক্ষামন্ত্রীর কুশপুতুল পোড়াল কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুন ২১, ২০২৪
ভারতের শিক্ষামন্ত্রীর কুশপুতুল পোড়াল কংগ্রেস

আগরতলা (ত্রিপুরা): প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উত্তাল ভারত। সেখানে মেডিকেল প্রবেশিকা পরীক্ষা (নিট) বাতিল ও এর আয়োজক সংস্থা এনটিএ পুনর্গঠনের দাবিতে শুক্রবার (২১ জুন) বিক্ষোভ কর্মসূচি করেছে বিরোধী দলগুলো।

কংগ্রেস ও তাদের শাখা সংগঠনগুলিও যৌথভাবে এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

সারা দেশের মতো এদিন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস এবং তাদের শাখা সংগঠনও আগরতলায় প্রতিবাদ কর্মসূচি করে। এতে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, কংগ্রেসের কেন্দ্রীয় সদস্য সুদীপ রায় বর্মণসহ নেতা-কর্মীরা।
 
আগরতলার পোস্ট অফিস চৌমুহনী এলাকায় কংগ্রেস ভবনের সামনে কর্মসূচিতে ভারত সরকারের শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পদত্যাগ দাবি জানানো হয় এবং তার কুশপুতুল পোড়ানো হয়।

সুদীপ রায় বর্মণ এসময় বলেন, বর্তমান বিজেপি সরকার ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে। এর দায় স্বীকার করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের অবিলম্বে পদত্যাগ করা উচিত।

তিনি আরও বলেন, এই সরকার একের পর এক দুর্নীতি করছে। তাদের দুর্নীতি সম্পর্কে মানুষ যেন প্রশ্ন না তুলতে পারে তাই বিভ্রান্ত করার জন্য তারা নানা কৌশল অবলম্বন করছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।