ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ভারত

মমতার বিরুদ্ধে মানহানি মামলা করবেন রাজ্যপাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
মমতার বিরুদ্ধে মানহানি মামলা করবেন রাজ্যপাল

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে নিয়ে গত ৩০ এপ্রিল তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ নিয়ে থানায় অভিযোগ জানিয়েছিলেন এক নারী।

নিজেকে তিনি রাজভবনের অস্থায়ী কর্মী বলে দাবি করেছিলেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যপাল। এরপর রাজভবনের তরফে শতাধিক মানুষকে ৩০ এপ্রিলের সিসিটিভি ফুটেজ দেখানো হয়েছিল রাজভবনের তরফে। তাতেও কিছু সামনে আসেনি।

তবে রাজভবনে যেতে নারীরা ‘ভয়’ পাচ্ছেন বলে একাধিকবার মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারে বারে মমতার মন্তব্যে রুষ্ট রাজ্যপাল সিভি আনন্দ বোস। এমন মন্তব্যে কারণে মমতার বিরুদ্ধে মানহানি মামলা করবেন বলে একটি সূত্র মারফত জানা গেছে।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, ইতোমধ্যেই নাকি কলকাতা হাইকোর্টে সেই মামলা দায়ের করা হয়েছে। যদিও কলকাতা হাইকোর্ট তরফে জানা যাচ্ছে শনিবার (২৯ জুন) অবদি এমন কোনো মামলা হয়নি। আবার রাজভবন সূত্রে জানা যায়, রাজ্যপাল বর্তমানে দিল্লিতে। তিনি কলকাতায় ফেরার পরে ওই মামলা দায়ের করা হতে পারে। দিল্লিতে ওই বিষয়ে আইনি পরামর্শও নিয়ে থাকতে পারেন রাজ্যপাল।

গত ২৭ জুনও রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নও এক বৈঠকেও মুখ্যমন্ত্রী একই উক্তি করেছিলেন। ওদিন মমতা বলেছিলেন, রাজভবনে কেন যাবে? রাজভবনে যা কীর্তি কেলেঙ্কারি চলছে, তাতে নারীরা রাজভবনে যেতে ভয় পাচ্ছে।

মমতা শেষবার যখন ওই মন্তব্য করেছেন, তখন রাজ্যপাল ছিলেন দিল্লিতে। বিষয়টি তার কানে যেতেই দিল্লি থেকে এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি বলেন, একজন প্রশাসনিক প্রধানের কাছে তিনি কোনো বিষয়ে এমন বিভ্রান্তিকর এবং অবমাননাকর মন্তব্য আশা করেন না।

ঘটনাচক্রে এরপর শুক্রবার (২৮ জুন) দিল্লিতে বাংলার রাজ্যপালের সঙ্গে দেখা করতে আসেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উপরাষ্ট্রপতি তথা বাংলার সাবেক রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গেও বৈঠক হয় বোসের।

সূত্রের খবর, তারপরই মমতার বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছেন রাজ্যপাল সিভি আনন্দ  বোস।

সংবাদ সংস্থা পিটিআই এ ব্যাপারে যোগাযোগ করেছিল তৃণমূলের রাজ্যসভার সাংসদ দোলা সেনের সঙ্গে। তিনি বলেছেন, এ বিষয়ে কিছু জানি না। আমাকে দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে বিষয়টি জানতে হবে। এমন স্পর্শকাতর বিষয়ে না জেনে মন্তব্য করা ঠিক নয়।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।