ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শেরপুরে শেখ হাসিনার স্মার্ট উপহার ল্যাপটপ পেল ২৪০ নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
শেরপুরে শেখ হাসিনার স্মার্ট উপহার ল্যাপটপ পেল ২৪০ নারী

শেরপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহারের ল্যাপটপ পেয়েছে শেরপুরের ২৪০ নারী। জেলার তিনটি উপজেলায় আইটি সার্ভিস প্রোভাইডার, ওম্যান ফ্রিল্যান্সার ক্যাটাগরিতে মোট ১২টি ব্যাচের ২৪০ জন প্রশিক্ষণার্থীদের ল্যাপটপ দেওয়া হয়।

 

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসন ও তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) আব্দুল্লাহ আল খায়রুম এসব ল্যাপটপ বিতরণ করেন।

এ সময় শেরপুরের পুলিশ সুপার (এসপি) মোনালিসা বেগম পিপিএম, হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন, শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।  

শেরপুর জেলার সদর, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার চারটি করে ১২টি ব্যাচে ২৪০ জন নারী প্রশিক্ষণ নেওয়া শেষে এসব ল্যাপটপ পান। এতে এসব নারী স্বাবলম্বী হয়ে ওঠবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।  

প্রশিক্ষণ নেওয়াদের মধ্যে ববি রানি রয় বলেন, আমরা শিক্ষিত বেকার। আমাদের চাকরি নেই। খুব কষ্টে দিন যাচ্ছে। পরে প্রশিক্ষণ নিলাম। এখন ল্যাপটপ পেলাম। আমরা এখন কিছু একটা করে নিজের পায়ে দাঁড়াতে পারব।

শারমিন রিমা বলেন, আমরা বেকার, কেউ আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেন না। প্রধানমন্ত্রী আমাদের দিকে মুখ ফিরে দেখেছেন। ল্যাপটপ পেলাম, এখন একটা কিছু করতে পারব। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।  

শেরপুর জেলা প্রশাসক (ডিসি) আব্দুল্লাহ আল খায়রুম বলেন, সরকার সবাইকে চাকরি দিতে পারবে না, কিন্তু সবাইকে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। স্বাবলম্বী জাতি হিসেবে গড়ে তুলতে সরকার সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে, নারীরও যেন পিছিয়ে না থাকে এজন্য নানাভাবে প্রশিক্ষণসহ অন্যান্যভাবে সহায়তা দিয়ে আসছে সরকার।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।