ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এসআর ড্রিম আইটির ৪ বছর পূর্তিতে শিক্ষার্থীরা পেলেন সার্টিফিকেট-সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসআর ড্রিম আইটির ৪ বছর পূর্তিতে শিক্ষার্থীরা পেলেন সার্টিফিকেট-সম্মাননা

৪ বছর পূর্তি উপলক্ষ্যে শিক্ষার্থীদের সার্টিফিকেট ও সম্মাননা দিয়েছে দেশের অন্যতম বৃহৎ ডিজিটাল মার্কেটিং আইটি প্লাটফর্ম এসআর ড্রিম আইটি। বাংলাদেশের প্রযুক্তি ক্ষেত্রে নতুন বিপ্লবের সূচনায় ফ্রিল্যান্সিং শেখানোর অগ্রযাত্রার থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এসআর ড্রিম আইটি অন্যতম।

শনিবার (১৩ জুলাই) বেলা ১১টায় রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইন্সটিটিউট অডিটোরিয়ামে তাদের এ আয়োজন অনুষ্ঠিত হয়। সেখানে তাদের ৩০০’র বেশি শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় সার্টিফিকেট ও সম্মাননা।

এসআর ড্রিম আইটি প্রতিষ্ঠানটি সূচনালগ্ন থেকে বাংলাদেশের যুব সমাজকে আইটি দক্ষতায় সমৃদ্ধ করার লক্ষ্য নিয়ে কাজ করছে। প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে তারা ২ হাজারের বেশি নারী এবং ৮ হাজারের বেশি বেকার যুবককে ফ্রিল্যান্সিং শেখানোর মাধ্যমে তাদের জীবনে এনেছে পরিবর্তনের আলো।

বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের স্বাবলম্বী হওয়ার সুযোগ দেয় প্রতিষ্ঠানটি। ৪ বছরেই তারা ৩০ হাজারের বেশি শিক্ষার্থীকে ট্রেইনিং দিয়েছে। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর প্রায় ১০০টির বেশি দেশ থেকে শিক্ষার্থীরা ট্রেইনিং নিচ্ছে প্রতিষ্ঠানটিতে।

এদিনের আয়োজনে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এভারেস্ট জয়ী বাবর আলী। ফ্রিল্যান্সারদের ফিজিক্যাল হেলথ এবং ওয়ার্ক লাইফ ব্যালেন্স নিয়ে আলোচনা করেন আনিসুল ইসলাম ববি এবং ক্যারিয়ার গাইডলাইন বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন মাশাহেদ হাসান সীমান্ত। এছাড়া সেখানে উপস্থিত ছিলেন কনটেন্ট ক্রিয়েটর নাসির তামজিদ, নাফিস সেলিম, সাজ্জাদ বিন আহসান, শিহাব হাসান নিয়নসহ আরও অনেকে। অনুষ্ঠানের শেষাংশে জনপ্রিয় কণ্ঠশিল্পী তাসরিফ খানের ‘কুঁড়েঘর’ ব্যান্ড গান পরিবেশনা করে।

উল্লেখ্য, ২০২০ সালে শুভ আহমেদ এবং নওশীন নাবিলা রিতুর হাত ধরে যাত্রা শুরু হয় এসআর ড্রিম আইটির।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।