ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘স্কিল এনহেন্সমেন্ট প্রোগ্রাম’র শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৪
‘স্কিল এনহেন্সমেন্ট প্রোগ্রাম’র শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ছবি: সংগৃহীত

বংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব হোসনে আরা বেগম বলেছেন, তথ্যপ্রযুক্তির বার্তা দিয়েই এ দেশ এগিয়ে যাবে। সাড়া পৃথিবী প্রদক্ষিন কিংবা ঘরে বসেই পৃথিবীটাকে তথ্যপ্রযুক্তির মাধ্যমেই জানা সম্ভব।



ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ পরিচালিত ”সাপোর্ট টু ডেভেলপমেন্ট অব কালিয়াকৈর হাই টেক পার্ক” প্রকল্পের আওতায় ‘স্কিল এনহেন্সমেন্ট প্রোগ্রাম’র শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন, বর্তমান প্রজন্ম নব যৌবনের দূত, তাই তাদের আইটিতে দক্ষতা আর্জন করতে হবে।

রেববার ঢাকার ধানমন্ডিস্থ ডিআইইউ মিলনায়তনে আয়োজিত ওরিয়েন্টেশনে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাপোর্ট টু ডেভেলপমেন্ট অব কালিয়াকৈর হাই টেক পার্ক প্রকল্প পরিচালক এ এন এম শফিকুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, নারীদের উৎসাহিত করতে বর্তমানে ৩০% কোঠা রয়েছে। আগামিতে এ কোঠা ৪০% বৃদ্ধি করার ঘোষনা দেন তিনি।

স্বাগত বক্তব্য রাখেন ডিআইআইটি’র পরিচালক রথীন্দ্রনাথ দাস।

উল্লেখ্য, আইটি/আইটিইএস সেক্টরের উন্নয়নে দেশের বেকার শিক্ষিতদের প্রশিক্ষিত করে তাদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ‘স্কিল এনহেন্সমেন্ট প্রোগ্রাম’ হাতে নেওয়া হয়। আর এ কার্যক্রম বাস্তবায়নে তথ্যপ্রযুক্তি শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি (ডিআইআইটি)’র সাথে চুক্তিবদ্ধ হয় হাইটেক পার্ক। এ কার্যক্রমের আওতায় দেশের ২৩০০ শিক্ষিত যুবক তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৪   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।