ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

লক্ষ্মীপুরে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
লক্ষ্মীপুরে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক শিল্পের প্রসার ও উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও রপ্তানি বহুমুখীকরণের লক্ষ্যে দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক শিল্পের প্রসার ও উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও রপ্তানি বহুমুখীকরণের লক্ষ্যে দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি হলরুমে দেশব্যাপী লিভারেজিং আইসিটি প্রকল্পের আওতায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ইন্টারস্পিড অ্যাকটিভেশন নামক প্রতিষ্ঠান আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. সোলায়মান, অতিরিক্ত জেলা প্রশাসক সাজ্জাদুল হাসান, এল আই সি টির যুগ্ম সম্পাদক সুরিয়া নারায়ণ মাহিন্দ্রা ও সরকার আবুল কালাম আজাদ প্রমুখ।

অনুষ্ঠানে আয়োজকরা বলেন, প্রকল্পের মূল লক্ষ্য ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে এ খাতের দেশীয় শিল্পের প্রসার ও আন্তর্জাতিক বাজারে গ্রহণযোগ্য অবস্থান তৈরি করা। এসময় প্রায় ৩ শতাধিক কলেজ শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে ক্যারিয়ার ক্যাম্পে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময় : ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।