ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফ্রিল্যান্সারের বাড়ি গিয়ে ল্যাপটপ উপহার দিলেন প্রতিমন্ত্রী পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
ফ্রিল্যান্সারের বাড়ি গিয়ে ল্যাপটপ উপহার দিলেন প্রতিমন্ত্রী পলক

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় তৃষ্ণা দিও নামে এক ফ্রিল্যান্সারের বাড়িতে গিয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি ল্যাপটপ উপহার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে নালিতাবাড়ীর কাকরকান্দি গ্রামে গিয়ে মেয়েটির সেন্টার পরিদর্শন করে তার হাতে এ উপহার তুলে দেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, তৃষ্ণা ফ্রিল্যান্সিং করে হাজার হাজার টাকা আয় করছেন। তাকে নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে নিউজ প্রকাশ হলে, তা আইসিটি মন্ত্রণালয়ের নজরে আসে। তাই আদিবাসী তৃষ্ণা দিও'র সেন্টার পরিদর্শনে আসেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় তিনি বলেন, সরকার ফ্রিল্যান্সারদের জন্য সব সুবিধা নিশ্চিত করতে কাজ করছে। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কল্যাণে বিদ্যুৎ ও ইন্টারনেটের সুবিধা নিয়ে নালিতাবাড়ীর প্রত্যন্ত গ্রাম থেকে তৃষ্ণা দিও নামে একটি মেয়ে অনলাইন মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সিং করে হাজার হাজার ডলার আয় করছেন। তবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও উচ্চগতির ইন্টারনেট আরও সহজলভ্য করার বিষয়ে তৃষ্ণা আমার কাছে সহায়তা চেয়েছে। এরই মধ্যে আইসিটি বিভাগের ইনফো সরকার-৩ প্রজেক্টের মাধ্যমে কাকরকান্দি ইউনিয়ন পরিষদ থেকে উচ্চগতির ইন্টারনেট সংযোগ তার বাড়ি পর্যন্ত দেওয়া হয়েছে। আর বিদ্যুতের বিষয়টি- এখন আন্তর্জাতিক বাজারে জ্বালানির মূল্য বাড়ায় একটু সমস্যা হচ্ছে। আশা করছি, দ্রুত এটিও ঠিক হয়ে যাবে।

তৃষ্ণা দিও বলেন, পরিশ্রম ও আগ্রহ ছিল, সেজন্যই আমি এতো দূর আসতে পেরেছি৷ আমি ধন্যবাদ জানাই সরকারকে, সরকারের সহযোগিতার কারণে আমি এখন বিদ্যুৎ ও ইন্টারনেটে স্পিড পাচ্ছি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি ল্যাপটপ পেয়েছি, পলক স্যার এসেছেন আমার বাসায়, আমি খুব খুশি।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ইনফো সরকার-৩ প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের মহাপরিচালক মো. গোলাম মোস্তফা, ইডিসির প্রকল্প পরিচালক খন্দকার আজিজুল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) সালেহা আক্তার, পুলিশ সুপার (এসপি) কামরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক, উপজেলা প্রেসক্লাবের কার্যকরী সভাপতি লাল মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।