ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল ইন্টারনেট প্যাকেজের রেট গ্রহণযোগ্য নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
মোবাইল ইন্টারনেট প্যাকেজের রেট গ্রহণযোগ্য নয় বিটিআরসিতে অত্যাধুনিক বেঞ্চমার্কিং সিস্টেমের উদ্বোধন অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মোবাইল ইন্টারনেট প্যাকেজের রেট গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, বর্তমানে যে প্যাকেজ রেট, তা গ্রহণযোগ্য নয়।

মোবাইল ডাটার একটা ফিক্সড রেট থাকতে হবে।

রোববার (০৬ নভেম্বর) রমনায় বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে মোবাইল অপারেটরদের সেবার মান (কোয়ালিটি অব সার্ভিস) পরিবীক্ষণে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) অত্যাধুনিক বেঞ্চমার্কিং সিস্টেমের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মোবাইল অপারেটরগুলোর ইন্টারনেটের প্যাকেজের বাড়তি দাম নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, গ্রাহকের যে চাহিদা তা অপারেটরেরা পূরণ করতে পারে না। তার কারণ হচ্ছে, ২০১৮ সালের স্পেকট্রাম এবং ২০২২ সালের স্পেকট্রাম এখনও রোল আউট করতে পারেনি। এ কারণে গ্রাহকসেবা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। আমরা অপারেটরদের চাপের মধ্যে রেখেছি। তারা অন্য সময় এমন চাপের মধ্যে পড়েনি।

মোস্তাফা জব্বার আরও বলেন, ডাটা প্যাকেজ রেট সমাধান করলে অন্তত ১০টি প্রশ্নের উত্তর এড়ানো যাবে।

বিটিআরসিকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের গ্রাহকের সন্তুষ্টি অর্জন করতে হবে।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২ 
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।