ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন সেনা কর্মকর্তার সফরকে কেন্দ্র করে কাবুলে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১০

কাবুল : আফগানিস্তানের রাজধানী কাবুলে আজ শনিবার এক ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এক মার্কিন সেনা কর্মকর্তার কাবুল সফরকে কেন্দ্র করে বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা আজ এএফপিকে জানান।



আফগানিস্তানে নিয়োজিত মার্কিন বাহিনীর সেনাপ্রধান স্ট্যানলি ম্যাকক্রিস্টালকে বরখাস্ত করার বিষয়টি ব্যাখ্যা করার উদ্দেশ্যে মার্কিন সেনা কর্মকর্তাদের যুগ্ম প্রধান অ্যাডমিরাল মাইক মুলেন গতকাল রাতে কাবুলে পৌঁছান।

ওই বিস্ফোরণে ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় সময় সকাল প্রায় ১০টায় শহরের কেন্দ্রস্থলে ওই বিস্ফোরণের শব্দ শোনা যায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জিমারাই বাশেরি বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে স্বীকার করেছেন। এ ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে তিনি জানান।

মুলেন আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সঙ্গেও বৈঠক করবেন বলে প্রেসিডেন্টের কার্যালয় নিশ্চিত করে।

এছাড়া একদিনের এ সফরে তিনি সেখানে মার্কিন ও ন্যাটো কর্মকর্তাদের সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে মার্কিন দূতাবাস থেকে জানা যায়।

তালেবান জঙ্গিরা এ বিস্ফোরণ ঘটিয়েছে নিশ্চিত হওয়া গেলে দেশটিতে গত ২ জুন সংঘটিত শান্তি সম্মেলনের পর এটাই হবে প্রথম বোমা বিস্ফোরণের ঘটনা।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪০২ ঘন্টা, জুন ২৬, ২০১০
এনজে/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।