ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

সাবেক সেনাপ্রধান বাজওয়া আমার পিঠে ছুরি মারেন, বললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
সাবেক সেনাপ্রধান বাজওয়া আমার পিঠে ছুরি মারেন, বললেন ইমরান

পাকিস্তানের সাবেক সেনাপ্রধান কামার বাজওয়ার সমালোচনা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, পিঠে ছুরি মারার পর তার প্রতি সহমর্মিতা জানিয়েছেন জেনারেল বাজওয়া।

সাবেক সেনাপ্রধানের সঙ্গে নিজের সর্বশেষ বৈঠকের কথা স্মরণ করে ইমরান খান বলেন, জেনারেল বাজওয়া তাকে ‘প্লেবয়’ নামে অভিহিত করেছিলেন।  

জবাবে তিনি বলেন, হ্যাঁ, আমি একজন প্লেবয় ছিলাম। সাবেক সেনাপ্রধান বাজওয়া দেশে আইনের শাসনের বিরুদ্ধে ছিলেন বলেও অভিযোগ করেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

রোববার লাহোরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান এই কথা বলেন।

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান সাবেক  প্রেসিডেন্ট ও সেনাপ্রধান পারভেজ মোশাররফেরও কড়া সমালোচনা করেন। তিনি বলেন, মোশাররফের কর্মকাণ্ডে ৮০ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন।

কামার বাজওয়ার নাম না উল্লেখ করে ইমরান খান বলেন, সামরিক বাহিনীতে এখনো বিদায়ী সেনাপ্রধানের অনুগতরা সক্রিয়। পাকিস্তানে এক ব্যক্তির নামে সামরিক বাহিনী চলে।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তিনি বলেন, সাবেক সেনাপ্রধান দেশে জবাবদিহি চাননি। তাই জেনারেল বাজওয়ার সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়।

রাজাকে সরিয়ে নাজাম শেঠিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান করার বিষয়ে এক প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, ক্রিকেটকে শেঠির দেওয়ার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।